Wednesday , March 28 2018
Home / রুপচর্চা / কী করে ত্বকের সাথে মিলিয়ে নেবেন মেকআপ

কী করে ত্বকের সাথে মিলিয়ে নেবেন মেকআপ

টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা আপনাদের নিত্যদিনের কাজে লাগে খুব। তারই ধারাবাহিকতায় আজ রইলো দৈনন্দিন জীবনের সাথে জড়িত একটি টিপস। পড়েই দেখুন, হয়তো ভীষণ কাজে লেগে যাবে আপনারও।

মেকআপ যারা ব্যবহার করেন, তারাই জানেন ত্বকের সাথে মেকআপের রংটা হতে হবে মানানসই। ফাউন্ডেশন, কনসিলার,ফেসপাউডার, যেটাই ব্যবহার করুন না কেন, সঠিক রং ব্যবহার না করলে মেকআপ মোটেই মানাবে না। ত্বকের ওপরে বেমানান দেখাবে মেকআপ, ছোপ ছোপ হয়ে থাকবে। অনেক সময়েই দেখা যায় মেকআপ কিনে আনার পর তা ত্বকের সাথে ম্যাচ করছে না। আজ জেনে নিন এমন একটি টিপস, যাতে ত্বকের সাথে মানানসই মেকআপ কিনতে আর ভুল হবে না কখনো।

মেকআপ কেনার সময় কী করি আমরা? সাধারণত হাতে একটু মেখে দেখি এর শেড ত্বকের সাথে যাচ্ছে কিনা। আসলে কিন্তু তা করা যাবে না। বরং চোয়ালের নিচের ত্বকে একটু মেখে দেখতে হবে তা ত্বকের সাথে যাচ্ছে কিনা। নয়তো মুখটাকে গলা ও হাতের চাইতে আলাদা রঙের দেখাবে। গলার ত্বকের সাথে মানানসই রঙের মেকআপ আপনার এসব সমস্যা দূর করে দেবে।  এতে যেমন আপনি সহজে ত্বকের বিভিন্ন দাগ ঢাকতে পারবেন, তেমনই ত্বকের সর্বত্র সমান শেড নিয়ে আসাটাও সহজ হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *