Friday , October 13 2017
Home / রাজনীতি / খালেদা এক আজব প্রানী বললেন হাসান

খালেদা এক আজব প্রানী বললেন হাসান

বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়াকে ‘আজব প্রাণী’ বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ। তিনি বলেছেন, রোহিঙ্গাদের কথা মাথায় রেখে যেখানে শেখ হাসিনা তাঁর জন্মদিন পালন করতে বারণ করেছেন সেখানে খালেদা জিয়া ৫টা জন্মদিন পালন করেন। খালেদা জিয়া ১৫ আগস্ট জন্মদিন পালন করে ফৌজদারি অপরাধ করেছেন। এটি অন্য কোনো দেশে হলে তাঁকে রাজনীতি করতে দিত না।
 
তাই আমি বলব, লন্ডন থেকে ফিরে আসার আগে আপনার জন্মদিনের তারিখটি আবারও ভালো করে ঠিক করে আসেন। দেশের সাবেক প্রধামন্ত্রীর ৫টা জন্মদিনের তারিখ- এটি বিএনপির জন্য যেমন লজ্জা, আপনার (খালেদা জিয়া) জন্য ও দেশের রাজনীতিবিদের জন্যও সমান লজ্জার।
বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, দেশের রোহিঙ্গা সংকট তৈরি হওয়ার পর খালেদা জিয়া তাঁর নাতি-নাতনির ছেড়ে আসতে পারছেন না। তিনি তো জনগণের নেত্রী নয়। তার কাছে মানুষ বড় নয়, বড় আদরের নাতি-নাতনি। অন্যদিকে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের দেখতে গিয়েছেন। তাদের সঙ্গে কথা বলেছেন। তাদের কষ্টের খোঁজখবর নিয়েছেন। রোগিঙ্গাদের জন্য সকল কিছুর ব্যবস্থা করেছেন।
 
এটিই হল শেখ হাসিনার সঙ্গে খালেদা জিয়ার পার্থক্য।
হাছান মাহমুদ আরো বলেন, পত্রিকায় এসেছে খালেদা জিয়া লন্ডনের পাকিস্তানের দূতাবাসে গিয়েছেন পাকিস্তানের সামরিক বাহিনি দিবসে। কিন্তু আমাদের দেশের সামরিক বাহিনি দিবসে তিনি যান না। খালেদা জিয়া তো পাকিস্তানের সামরিক বাহিনি দিবসে যাবেনই, কারণ তিনি পাকিস্তানের সেনাবাহিনির হেফাজতে ছিলেন। তিনি মুরব্বি মানুষ, আমার মায়ের বয়সের। তাঁর সম্পর্কে আরো অনেক তথ্য আছে, যা বলতে চাই না। অনেকেই এইসব ইতিহাস জানেন।
 
আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, বিএনপির নেত্রী শুধু জঙ্গিবাদ মদদ দেন না তিনি সাম্প্রদায়িকতাকেও উস্কানি দেন। তার দল দেশের সাম্প্রদায়িকতা নষ্ট করতে চাইছে। রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতি করতে চাইছে। বাংলাদেশের অসাম্প্রদায়িক ও অহিংস নীতিকে মিয়ানমানের জন্য শিক্ষণীয় বলেও এসময় মন্তব্য করেন হাছান।
 
এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে তাঁর দ্রুত রোগমুক্তি কামনা করেন। সংগঠনের সভাপতি লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংসদ সদস্য সানজিদা রহমান, আওয়ামী যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক ফজলুল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাছান ইমাম ও ড.ইনামূল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *