Friday , January 19 2018
Home / বিনোদন / এক নারীর সঙ্গে যৌনদৃশ্যে অভিনয় করতে বাধ্য করা হয়েছিলো এই নায়িকাকে

এক নারীর সঙ্গে যৌনদৃশ্যে অভিনয় করতে বাধ্য করা হয়েছিলো এই নায়িকাকে

হলিউড যখন যৌন হেনস্তা নিয়ে সরব, তার বেশ কিছুদিন পর এই প্রসঙ্গে নিজের অভিজ্ঞতা জানালেন অভিনেত্রী সালমা হায়েক। প্রভাবশালী প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের যৌন লালসার কথা প্রকাশ্যে আসতেই ‘মিটু’ আন্দোলন শুরু করেন দেশ বিদেশের অভিনেত্রীরা। এবার একই প্রসঙ্গে সালমা হায়েক জানালেন, এক নারীর সঙ্গে যৌন দৃশ্যে অভিনয় করতে বাধ্য করা হয়েছিল তাকে। আর এই দৃশ্যে অভিনয় করতে বাধ্য করেছিলেন প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন।

সালমার অভিযোগ, ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘ফ্রিডা’য় হার্ভে এক নারীর সঙ্গে যৌন দৃশ্যে তাকে অভিনয় করতে বাধ্য করেন। কথা না শুনলে হার্ভে ওই ছবির প্রযোজনা বন্ধ করে দেওয়ারও হুমকি দেন। সালমা জানান, ‘আমার ক্যারিয়ারে ওই প্রথমবার এবং শেষ বার নার্ভাস ব্রেকডাউন হয়েছিল।’

নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে হার্ভের যৌন নির্যাতনের কথা বলতে গিয়ে সালমা বলেন, ‘হার্ভে আমার জীবনে একটি দানবের মতো এসেছিল। কিন্তু তার প্রতি আমি কতটা বিরক্ত, তা কখনও প্রকাশ করতাম না।’ সালমার দাবি, হার্ভের বিরুদ্ধে অনেকে মুখ খোলায় তিনিও প্রকাশ্যে এ নিয়ে সরব হলেন।

হার্ভের বিরুদ্ধে এমন অভিযোগ প্রথম নয়। প্রথম এ বিষয়ে মুখ খুলেছিলেন অভিনেত্রী অ্যাঞ্জোলিনা জোলি এবং গিনেথ পেলেট্রো। তার পরই একে একে আরও অভিযোগ সামনে আসে। হার্ভের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের তদন্ত করছে নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস, বেভারলি হিলস এবং লন্ডন পুলিশ।

Check Also

এবার বন্দী পাখি মুক্ত হবে

  শোনা গিয়েছিল, চলচ্চিত্রে আর অভিনয় করবেন না অপু বিশ্বাস। নতুন বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *