Wednesday , March 28 2018
Home / বাংলাদেশ / শেখ হাসিনার হাতে শিক্ষামন্ত্রীর ভাগ্য

শেখ হাসিনার হাতে শিক্ষামন্ত্রীর ভাগ্য

আর মাত্র ২ দিন বাকি। তারপরই ভাগ্য নির্ধারিত হবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের। বেশ কিছু দিন ধরেই পিইসি, জেএসসি, এসএসসি, এইচএসসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় দেশজুড়ে বইছে সমালোচনার ঝড় বইছিল। গত সপ্তাহে শিক্ষামন্ত্রী নতুন করে সরকারি আমলাদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়া এবং নিজেসহ সব মন্ত্রীকে চোর বলার ভিডিও গণমাধ্যমে চলে আসায় বেশ তোপের মুখে আছেন নাহিদ। এরপর আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে যে ব্যাখা দিয়েছন তাও গ্রহণযোগ্য মনে করছেন না কেউ।

রাজনৈতিক বিশ্লেষক মহল থেকে শুরু সমাজের নানা পেশার মানুষের মধ্যে এখন কৌতুহল কি ঘটতে যাচ্ছে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ভাগ্যে। আগামী সোমবার মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় নাহিদের ওপর ঝড় বয়ে যেতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

নাম প্রকাশে অনিচ্ছুক সরকারের একজন সিনিয়র মন্ত্রী পূর্বপশ্চিমকে বলেন, শিক্ষামন্ত্রী সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলেছেন। তার কারণে পুরো দেশের কাছে সব মন্ত্রী ও প্রশাসনিক কর্মকর্তাদের ইমেজ ক্ষুণ্ন হয়েছে। তিনি কারণে এমন কথা বলেছেন তার ব্যাখা চাওয়া হবে। তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী। তার ভাগ্যে কি অপেক্ষা করছে তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই জানেন। তবে নাহিদ যে তোপের মুখে পরবেন এটি নিশ্চিত করে বলা যায়।

এর আগে বিতর্কিত এ মন্তব্যের জবাবে সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন বলেন, শিক্ষামন্ত্রী চোর হতে পারেন আমরা কেউ চোর নই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *