Friday , January 19 2018
Home / বাংলাদেশ / রংপুরে লাঙ্গলের পক্ষে ব্যালট বিপ্লব ঘটতে যাচ্ছে?

রংপুরে লাঙ্গলের পক্ষে ব্যালট বিপ্লব ঘটতে যাচ্ছে?

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পাটির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার লাঙ্গল প্রতীকের পক্ষে ব্যালট বিপ্লব ঘটতে যাচ্ছে? ভোট গ্রহণের পর থেকে এমন আভাসই পাওয়া যাচ্ছে। আজ সকাল আটটা থেকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। মোটামুটি শান্তিপূর্ণভাবেই সেখানে ভোটগ্রহন চলছে।জানা গেছে, ভোটগ্রহনের সময় যত গড়াচ্ছে ততই লাঙ্গলের পক্ষে গণজোয়ারের আভাস পাওয়া যাচ্ছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু ও বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা ভোটযুদ্ধে পিছিয়ে পড়েছেন বলে খবর পাওয়া গেছে। ইতিমধ্যে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা নির্বাচনী পরিবেশ নিয়ে তার শঙ্কার কথা জানিয়েছেন। নির্বাচনের পূর্বে বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলা ও আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদের কথা জানিয়ে ছিলেন। তবে ভোটের দিন সুষ্ঠু নির্বাচনে সন্তোষ প্রকাশ করে আওয়ামী লীগ প্রার্থী যেকোনো ফলাফল মেনে নেয়ার কথা বললেও বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা নিজের কিছুটা শঙ্কার কথা তুলে ধরেছেন।

এদিকে রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন। তিনি বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শেষ পর্যন্ত সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি ভোটযুদ্ধে তাদের সর্বশক্তি নিয়োগ করে। তিনদলের কেন্দ্রীয় নেতারাই ভোটের ময়দানে নামেন। একসময়ে জাতীয় পার্টির দূর্গ হিসেবে পরিচিত রংপুরে বিএনপি ও আওয়ামী লীগ কঠোর প্রতিদ্বন্ধিতা গড়ে তোলে। কিন্তু শেষ পর্যন্ত ভোটের ময়দানে জাতীয় পার্টি বিএনপি-আওয়ামী লীগ থেকে কিছুটা এগিয়ে গেছে। আর কিছুক্ষণ পরেই অর্থ্যাৎ বিকাল চারটায় রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হচ্ছে।

Check Also

বেবী নাজনীন সংসদ নির্বাচন করতে চান

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটে দাঁড়াতে চান জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *