Wednesday , March 28 2018
Home / জাতীয় / মিয়ানমার সীমান্তে গুলিবর্ষণের কথা অস্বীকার করলেন

মিয়ানমার সীমান্তে গুলিবর্ষণের কথা অস্বীকার করলেন

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি, সীমান্তে সেনা সমাবেশের জন্য অভ্যন্তরীণ নিরাপত্তার অজুহাত দিয়েছে। ঘুমধুম সীমান্তে বিজিবি’র সাথে পতাকা বৈঠকে গুলি বর্ষণের কথাও অস্বীকার করেছে তারা। বৈঠক শেষে এসব কথা জানান কক্সবাজার- ৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মঞ্জুরুল আহসান খান। রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়ে যে প্রক্রিয়া চলছে তা অব্যাহত থাকার কথাও জানায় বিজিপি। বৈঠকে সাত সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশের পক্ষে অংশ নেন।

এদিকে এখনো মিয়ানমারের অতিরিক্ত সেনা মোতায়েন রয়েছে, বান্দরবনের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তের ওপারে। তবে আজ আর সেনা সদস্যদের দেখা যাচ্ছে না কাটাতারের কাছাকাছি। নোম্যান্স ল্যান্ডে রোহিঙ্গা ক্যাম্পের পাশে গতকাল অবস্থান নেয় দেশটির সেনারা। এক পর্যায়ে সন্ধ্যায় ফাঁকা গুলি বর্ষণও করে তারা। রোহিঙ্গাদের অভিযোগ বাংলাদেশে অনুপ্রবেশের জন্য নানাভাবে তাদের চাপ দিচ্ছে মিয়ানমার সেনারা।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, রোহিঙ্গারা যাতে হামলা চালাতে না পারে, সেজন্য সীমান্তে সেনা মোতায়েন করার কথা জানিয়েছে মিয়ানমার সরকার। বাংলাদেশের চিঠির জবাবে মিয়ানমার কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *