Friday , January 19 2018
Home / আন্তর্জাতিক / নতুন ‘নেইমার’কে নিয়ে টানাটানি

নতুন ‘নেইমার’কে নিয়ে টানাটানি

ব্রাজিলের ডেভিড নেরেস, ২০ বছর বয়সেই বিশ্বের নামি-দামি ক্লাবের নজরে পড়ে গেছেন। খেলার দক্ষতা অনেকটা নেইমারের মতো বলে তাকে আরেক নেইমার ভাবা হয়। ইতোমধ্যে এই এজ্যাক্স তারকাকে নিয়ে টানাটানি। রীতিমত ত্রিমুখী যুদ্ধে নেমেছে প্রিমিয়ার লিগের তিন ফেভারিট ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল এবং টটেনহ্যাম।

গত জানুয়ারির ট্রান্সফারে ১১ মিলিয়ন পাউন্ডে নেরেসকে দলে ভেড়ায় ডাচ ফুটবল ক্লাব এজ্যাক্স। যোগ দেওয়ার পর দারুণ নৈপুণ্যে নিজেকে বসান লাইমলাইটে। এখন পর্যন্ত তার ঝুলিতে জমা পড়েছে ১৬ ম্যাচে ৮ গোল ১১ অ্যাসিস্ট। নেরেসের ঝলমলে পারফরম্যান্স দেখে ব্রাজিলের এক জনপ্রিয় সাংবাদিক তাকে পিএসজি স্টার নেইমারের সঙ্গে তুলনা করেন।

ইংলিশ গণমাধ্যম ‘ডেইলি স্টার’ জানিয়েছে, আগামী সামার ট্রান্সফারের আগে নেরেসকে ছাড়বে না বর্তমান দল এজ্যাক্স। তার রিলিজ ক্লজ রাখা হয়েছে কেনা মূল্যের দ্বিগুণ-২২ মিলিয়ন পাউন্ড। তবে নাছোড়বান্দা ম্যানইউ, টটেনহ্যাম এবং আর্সেনাল। তাদের সঙ্গে নেরেসকে কিনতে আগ্রহ দেখাচ্ছে এসি মিলান, জুভেন্টাসও।

ঢাকাটাইমস

‘বিয়ের পর খেলায় ফিরতে সমস্যা হবে না’

বিয়ের জন্য দক্ষিণ আফ্রিকা সফরের আগে কিছুদিন মাঠের বাইরে থাকলেও, খেলায় ফিরতে কোনও সমস্যা হবে না বলেই দাবি করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ‘আমি যে কারণে মাঠের বাইরে ছিলাম সেটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ক্রিকেট আমার রক্তে, তাই খেলায় ফেরা একটুও কঠিন হবে না। আমি দক্ষিণ আফ্রিকা সফরের জন্য গত তিন সপ্তাহ ধরে প্রস্তুতি নিয়েছি।’

দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত ভারতীয় দল টেস্ট সিরিজ জিততে পারেনি। এবার দলের সম্ভাবনা প্রসঙ্গে কোহলি বলেছেন, ‘বিদেশে জিততে গেলে দীর্ঘসময় খেলতে হয়। এবারও আমাদের জয়ের খিদে একইরকম আছে। গতবার আমরা যেটা করতে পারিনি, এবার সেটা করতে চাই। স্থানীয় সংস্কৃতির সঙ্গে মানিয়ে নেওয়া জরুরি। ভাল পারফরম্যান্স দেখানোর জন্য উত্তেজনা থাকাও দরকার।’

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকায় তিন টেস্ট, ছয় ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। টেস্ট সিরিজ শুরু ৫ জানুয়ারি থেকে। বুধবার রাতে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দেশ ছেড়েছে কোহলিরা।

Check Also

নারী ও শিশু খুন হয়েছে হংকংয়ের বিলাসবহুল হোটেলে

হংকংয়ের বিলাসবহুল হোটেল রিটজ কার্লটনে এক নারী ও এক শিশুকে খুন করা হয়েছে। এ ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *