Wednesday , March 28 2018
Home / আন্তর্জাতিক / গাড়ি জ্যামে, ট্রেনে চড়ে বিয়ে করতে গেল বর!

গাড়ি জ্যামে, ট্রেনে চড়ে বিয়ে করতে গেল বর!

এদিকে কনের বাড়ির লোকজন অস্থির হয়ে আছেন। বরের কোনো খবর নেই।

বর এক প্রকার হালই ছেড়ে দিয়েছেন, বিয়ে বুঝি করা হলো না। ট্রাফিক জ্যামে আটকে আছে অনেকটা পথ। লগ্ন যে বয়ে যাচ্ছে।

এর মধ্যেই এক বন্ধু বুদ্ধি দিল, উপায় একটা আছে। আর সেটা হল মেট্রো। এক মুহূর্তও দেরি না করে মেট্রোতে উঠে পড়লেন। পৌঁছে গেলেন কনের বাড়ি। শেষমেষ সাতপাঁকে ঘোরা হল রনজিতের।

ঘটনাটি বেশ কয়েক দিন আগে ভারতের কেরালায় ঘটেছে।

ওই দম্পতির ভিডিও বার্তা সম্প্রতি তাদের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছে কোচি মেট্রো। সেখানে থেকে সোশ্যাল মিডিয়ার হাত ধরেই তাদের কাহিনী ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

কেরালার পালাক্কারের বাসিন্দা রনজিতের সঙ্গে ধান্নোর বিয়ের দিন ঠিক হয়েছিল গত শনিবার। ধান্নোর বাড়ি এরনাকুলামে। পালাক্কার থেকে ১৩০ কিলোমিটারের পথ। যেতে লাগে পুরো সাড়ে তিন ঘণ্টা। সকাল ৬টার দিকে নিজের বাড়ি থেকে গাড়িতে করে রওনা দেন রনজিত ও তার পরিবার।

রনজিত জানিয়েছেন, আলুভা থেকে তাদের গন্তব্যস্থলের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। আলুভায় পৌঁছেই ঘটে বিপত্তি। বিশাল জ্যামের কবলে পড়ে বরের গাড়ি।

‘সবাই নানা রকম উপায় বলতে থাকে। তবে একটি আমার মনে ধরে। আলুভাতেই রয়েছে মেট্রো স্টেশন। তাই মেট্রোতেই যাব ঠিক করি।’

তবে তাতেও সমস্যা কিছু কম হয়নি বলেই জানিয়েছেন রনজিত। বরের বেশে একজনকে মেট্রো ধরতে দেখে চমকে উঠেছিলেন অনেকই। পাশাপাশি, সহযোগিতার জন্যও এগিয়ে এসেছিলেন কেউ কেউ।

কোচি মেট্রোর ভূয়সী প্রশংসা করে রনজিত বলেন,‘টিকিট কাউন্টারে বিশাল লাইন ছিল। কিন্তু আমার পরিস্থিতি দেখে অনুরোধ মেনে নেন কর্তৃপক্ষ। দ্রুত টিকিট কেটেই মেট্রোতে চড়ে বসি। সঠিক সময় গন্তব্যে পৌঁছে যাই।’

এদিকে, রনজিত এবং ধান্নোকে বিয়ের শুভেচ্ছা জানিয়েছে কোচি মেট্রো। উপহার হিসেবে তাদের দেওয়া হয়েছে ‘কোচি ওয়ান’ কার্ড। এই স্মার্টকার্ড দিয়ে যখন খুশি বিনামূল্যে মেট্রোয় চড়তে পারবেন দম্পতি। সূত্র: আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *